তৈরী করুন নিজের স্টাইল


Warning: Invalid argument supplied for foreach() in /home/tvnatok/public_html/wp-content/plugins/mojo-marketplace/inc/shortcode-generator.php on line 130
তৈরী করুন নিজের স্টাইলতৈরী করুন নিজের স্টাইল

তৈরী করুন নিজের স্টাইল

তৈরী করুন নিজের স্টাইল

ব্যক্তিগত রুচির সঙ্গে মিলিয়ে নিজের একটা স্টাইল তৈরি করা সত্যি কঠিন। অনেকে পারে না, অনেকে বছর পার করে তারপর আবিষ্কার করতে পারেন নিজের আলাদা শৈলি।

ব্রিটিশ স্টাইলিস্ট র‌্যাচেল ডেভিস বলেন, “অন্যের নকল না করে নিজের শরীরের সঙ্গে মানানসিই স্টাইল তৈরি করাই সবচেয়ে ভালো উপায়।”

ডেভিস বর্তমানে আমেরিকান চেইন ডিপার্টমেন্ট স্টোর ‘টিকে ম্যাক্স’-এর ‘মি. বাই মি’ প্রজেক্টে কাজ করছেন। তিনি বলেন, “স্টাইল নিয়ে মানুষের মনে আগ্রহ তৈরি করার পাশাপাশি নতুন জিনিস নিয়ে চেষ্টা করে নিজের মতো করে উপস্থাপন করাই এই প্রজেক্টের লক্ষ্য।”

ফিমেলফার্স্ট ডটকো ডট ইউকে’র এক সাক্ষাৎকারে তিনি আরও বলেন, “টিকে ম্যাক্সের এই প্রচারণা ফ্যাশন জগতে সুফল বয়ে আনবে।”

নিজের স্টাইল খুঁজে পেতে কিছু টিপসও দিয়েছেন তিনি। চাইলে আপনিও চেষ্টা করে আবিষ্কার করে ফেলুন আপনার ব্যক্তিগত স্টাইল।

– অবাস্তব কোনো চরিত্রকে আদর্শ না মেনে, বরং যে স্টাইল নিজের সঙ্গে মানানসই সেটাই আলিঙ্গন করা উচিত। কোনো জনপ্রিয় ব্যক্তিত্বকে অনুসরণ করে লাভ নেই। এরচেয়ে বাস্তবের চরিত্রের সঙ্গে মিল রেখে নিজের স্টাইল খুঁজে নিন।

– ভালোলাগে এরকম নানান মেজাজের বা মুডের মুখের ছবির সংগ্রহ তৈরি করুন। তারপর বোঝার চেষ্টা করুন কেনো সেগুলো আপনার ভালোলাগছে। নিজের সঙ্গে মানানসই হলে, সেসব মুড অনুশীলন করতে পারেন। ইন্সটাগ্রাম বা ফেইসবুক থেকে সংগ্রহ করা যেতে পারে নানান রকম ছবি।

– পরিবর্তন করতে গিয়ে ভয় পেলে চলবে না। ছোট এবং একটা পদক্ষেপ নিন। একরাতেই নিজেকে পুরোপুরি পরিবর্তনের কোনো দরকার নেই। মনের আনন্দ নিয়ে নতুন জিনিস করতে থাকুন।

– যদি অনুভবে ভালো না লাগে তবে দেখতেও ভালোলাগবে না। তাই যা পরবেন তা আত্মবিশ্বাসের সঙ্গে পরুন। আর খেয়াল রাখুন পোশাকটি যেন আরামদায়ক হয়।

– আগের তোলা ছবিগুলো দেখুন। খেয়াল করুন কী পরেছিলেন! যে ছবিতে দেখতে স্পেশাল লাগবে সেসব ছবি দেখে বুঝার চেষ্টা করুন কেনো আপনাকে বেশি ভালোলাগছিল। সেগুলোই পরে প্রয়োগ করতে থাকুন।

No Comments